মন্ত্রিসভার একাধিক মন্ত্রী, সংসদ সদস্য,আওয়ামী লীগের প্রায় দুই ডজন হেভিওয়েট প্রার্থী পরাজিত

প্রকাশিত: ১:০৫ পূর্বাহ্ণ, জানুয়ারি ৮, ২০২৪

মন্ত্রিসভার একাধিক মন্ত্রী, সংসদ সদস্য,আওয়ামী লীগের প্রায় দুই ডজন হেভিওয়েট প্রার্থী পরাজিত

আওয়ামী লীগের প্রায় দুই ডজন হেভিওয়েট প্রার্থী পরাজিত হয়েছেন। বর্তমান মন্ত্রিসভার একাধিক মন্ত্রী, সংসদ সদস্য এবং আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতা নির্বাচনে বিপর্যয়ের মুখোমুখি পড়েছেন। সবচেয়ে শোচনীয় ভাবে পরাজিত হয়েছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী। তিনি স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সুমনের কাছে লক্ষাধিক ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন। এছাড়াও আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস ন্যূনতম ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন তার দলেরই বিদ্রোহী প্রার্থীর কাছে।

নেত্রকোণার একটি আসন থেকে পরাজিত হয়েছেন আওয়ামী লীগের আরেক কেন্দ্রীয় নেতা অসীম কুমার উকিল। তিনিও কম ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন। আওয়ামী লীগের ভোট নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ার এবং প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ এবারও নির্বাচনে পরাজিত হয়েছেন। পরাজিত হয়েছেন মাদারীপুরের একটি আসন থেকে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ। তিনি আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হয়েছেন।

আওয়ামী লীগের আরেক হেভিওয়েট প্রার্থী এবং তিনবারের সংসদ সদস্য সংগীতশিল্পী মমতাজ মানিকগঞ্জের আসন থেকে পরাজিত হয়েছেন। এছাড়াও ১৪ দলের শরিকদের তিনজন হেভিওয়েট নেতা পরাজিত হয়েছেন। তাদের মধ্যে রয়েছেন হাসানুল হক ইনু। তিনি কুষ্টিয়া-২ আসন থেকে পরাজিত হয়েছেন। পিরোজপুরের একটি আসন থেকে পরাজিত হয়েছেন জেপি নেতা আনোয়ার হোসেন মঞ্জু এবং রাজশাহী-২ আসন থেকে পরাজিত হয়েছেন নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা ওয়ার্কার্স পার্টির ফজলে হোসেন বাদশা।

এছাড়াও জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের স্ত্রী শেরীফা কাদের ঢাকা-১৮ আসন থেকে পরাজিত হয়েছেন। আওয়ামী লীগের আরেক কেন্দ্রীয় নেতা সানজিদা খানম স্বতন্ত্র প্রার্থী ড. আওলাদ হোসেনের কাছে হেরে গেছেন ঢাকা-৪ আসনে।

এ সংক্রান্ত আরও সংবাদ