কর কমিশনের দরকার প্রায় ৪৫০ কর্মী নিয়োগ..

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, মে ২৮, ২০২৪

কর কমিশনের দরকার প্রায় ৪৫০ কর্মী নিয়োগ..

কর কমিশনের দরকার প্রায় ৪৫০ কর্মী
কর কমিশনারের কার্যালয়, কর অঞ্চল ঢাকা-১৮, কর অঞ্চল ঢাকা-২১, কর অঞ্চল ঢাকা-২২, কর অঞ্চল ঢাকা-২৩ এবং কর কমিশনারের কার্যালয়, ই-ট্যাক্স ম্যানেজমেন্ট ইউনিট ও কর কমিশনারের কার্যালয়, উৎস কর ব্যবস্থাপনা ইউনিট রাজস্ব খাতে প্রায় ৪৫০ কর্মী নিয়োগ দেবে। সব পদেই আবেদন করতে হবে নির্ধারিত কর অঞ্চলের ওয়েবসাইটের মাধ্যমে। লিখেছেন সাজিদ মাহমুদ
১১ মে, ২০২৪ ০০:০০
শেয়ার
কর কমিশনের দরকার প্রায় ৪৫০ কর্মী
অঞ্চলভিত্তিক পদসংখ্যা

কর অঞ্চল-১৮ : কম্পিউটার অপারেটর ১, প্রধান সহকারী ১৮, উচ্চমান সহকারী ১৮, সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ২১, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ২৩ এবং অফিস সহায়ক ২২ জনসহ মোট ১০৩ জন। http://tax18.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদন ২৩ মে বিকেল ৫টা পর্যন্ত।

কর অঞ্চল-২১ : কম্পিউটার অপারেটর ১, প্রধান সহকারী ২১, উচ্চমান সহকারী ২১, সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ২১, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ২৪ এবং অফিস সহায়ক ২৩ জনসহ মোট ১১১ জন। http://tax21.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদন ২৩ মে বিকেল ৫টা পর্যন্ত।

কর অঞ্চল-২২ : কম্পিউটার অপারেটর ১, প্রধান সহকারী ১৮, উচ্চমান সহকারী ২০, সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ২০, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ২৩ এবং অফিস সহায়ক ২১ জনসহ মোট ১০৩ জন। http://tax22.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদন ২৩ মে বিকেল ৫টা পর্যন্ত।

কর অঞ্চল-২৩ : কম্পিউটার অপারেটর ১, প্রধান সহকারী ১২, উচ্চমান সহকারী ৯, সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ১৬, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ১৪ এবং অফিস সহায়ক ১৮ জনসহ মোট ৭০ জন। http://tax23.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদন ২৩ মে বিকেল ৫টা পর্যন্ত।

ই-ট্যাক্স ম্যানেজমেন্ট ইউনিট : কম্পিউটার অপারেটর ৩, প্রধান সহকারী ১, উচ্চমান সহকারী ১, সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ১১, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ৩ এবং অফিস সহায়ক ২৪ জনসহ মোট ৪৩ জন। http://etax.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদন ১৮ মে বিকেল ৫টা পর্যন্ত।

উৎস কর ব্যবস্থাপনা ইউনিট : কম্পিউটার অপারেটর ২, প্রধান সহকারী ১, উচ্চমান সহকারী ১, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ৭ এবং অফিস সহায়ক ৭ জনসহ মোট ১৮ জন। http://wtmu.teletalk.com.bd ওয়েবসাইট থেকে আবেদন ২০ মে ২০২৪ বিকেল ৫টা পর্যন্ত।

পদ অনুসারে যোগ্যতা

কম্পিউটার অপারেটর পদে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমান পাস। প্রধান সহকারীর জন্য ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমান ডিগ্রি পাস। উচ্চমান সহকারীর জন্য ন্যূনতম স্নাতক বা সমমান ডিগ্রি পাস। সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর পদের জন্য দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমান পাস। অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএ পেয়ে এইচএসসি বা সমমান পাস।

অফিস সহায়ক পদে এসএসসি বা সমমানের পরীক্ষায় পাস হলেই করা যাবে আবেদন। প্রার্থীর ১ মে ২০২৪ তারিখে বয়স সাধারণ প্রার্থীর ন্যূনতম ১৮ বছর এবং সর্বোচ্চ ৩০ বছর। মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের বেলায় সর্বোচ্চ ৩২ বছর।

বেতন-ভাতা যেমন হবে

নিয়োগপ্রাপ্তদের জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে ও পদভিত্তিক নির্ধারিত স্কেলে মাসিক বেতন এবং অন্যান্য আর্থিক সুবিধা দেওয়া হবে।

নিয়োগ পরীক্ষার ধরন ও প্রস্তুতি
আবেদন প্রক্রিয়া শেষে প্রাথমিক বাছাই কার্যক্রমের পর যোগ্য প্রার্থীদের লিখিত, মৌখিক ও ব্যাবহারিক (প্রযোজ্য ক্ষেত্রে) এই তিন ধরনের পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার কেন্দ্র, তারিখ ও সময় ওয়েবসাইট, নোটিশ বোর্ড এবং প্রার্থীর মোবাইলে এসএমএস করে জানানো হবে। কর কমিশনের তৃতীয় ও চতুর্থ শ্রেণির আগের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র অনুসারে জানা যায়, রচনামূলক পদ্ধতির লিখিত পরীক্ষায় বাংলা, ইংরেজি, গণিত ও সাধারণ জ্ঞান বিষয়ে মোট ১০০ নম্বরের প্রশ্ন করা হয়েছিল। এবারের পরীক্ষার প্রস্তুতিতে বিগত বছরের প্রশ্নপত্র, মাধ্যমিক শ্রেণির বাংলা, ইংরেজি, গণিত পাঠ্য বই এবং সংশ্লিষ্ট নিয়োগ সহায়ক বই বেশ কাজে দেবে।

এ সংক্রান্ত আরও সংবাদ