বিয়ানীবাজারে ব্যালট ছিনিয়ে জোরপূর্বক সিল, আটক ৫

প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, মে ২৯, ২০২৪

বিয়ানীবাজারে ব্যালট ছিনিয়ে জোরপূর্বক সিল, আটক ৫

সিলেটের বিয়ানীবাজার উপজেলার একটি ভোটকেন্দ্রে ব্যালট ছিনিয়ে নিয়ে জোরপূর্বক সিল দেওয়ার ঘটনা ঘটেছে। এ নিয়ে উত্তেজনা দেখা দিলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিপেটা এবং ঘটনার সঙ্গে জড়িত পাঁচজনকে আটক করেছে। তবে আটক ব্যক্তিরা কোন প্রার্থীর পক্ষে সিল মারার চেষ্টা করছিলেন, তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

আজ বুধবার দুপুর ১২টার দিকে উপজেলার শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। ঘটনার পরপর কিছু সময়ের জন্য ভোট গ্রহণ বন্ধ ছিল।

বেলা দুইটার দিকে রিটার্নিং কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন প্রথম আলোকে বলেন, শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে হঠাৎ করে কিছু ব্যক্তি ঢুকে ব্যালট পেপারে সিল মারার চেষ্টা করেন। তাৎক্ষণিকভাবে পাঁচজনকে আটক করা হয়েছে। তাঁরা থানায় আছেন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাঁদের সাজা দেবেন। ওই কেন্দ্রে যেসব ব্যালট পেপার তাঁরা হাতে নিয়েছিলেন এবং ছিঁড়ে ফেলেছিলেন, এগুলো প্রিসাইডিং কর্মকর্তা বাতিল করে দিয়েছেন। এখন পুনরায় ভোট গ্রহণ চলছে।

তৃতীয় ধাপে আজ সিলেটের তিন উপজেলা পরিষদের নির্বাচন চলছে। এর মধ্যে বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানিয়েছে, বেলা দুইটা পর্যন্ত বিয়ানীবাজার উপজেলায় ১৯ শতাংশ, ফেঞ্চুগঞ্জ উপজেলায় ২১ শতাংশ এবং বালাগঞ্জ উপজেলায় ২৪ শতাংশ ভোট পড়েছে।