ব্রাজিল চোখে ফেভারিট মেসিরা

প্রকাশিত: ৪:৩৬ অপরাহ্ণ, মে ২৯, ২০২৪

ব্রাজিল চোখে ফেভারিট মেসিরা

আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রের মাটিতে হতে যাচ্ছে দক্ষিণ আমেরিকা ফুটবলের শ্রেষ্ঠত্বের আসর কোপা আমেরিকা। শ্রেষ্ঠত্বের লড়াইয়ে প্রস্তুতি নিতে শুরু করেছে দুই পরাশক্তি ও চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল–আর্জেন্টিনা। এবারের আসরে কাতার বিশ্বকাপের চ্যাম্পিয়ন মেসির আর্জেন্টিনাকে শীর্ষ ফেভারিট হিসেবে দেখছেন অনেক ফুটবল বিশারদরা। এবার সেই দলে যোগ দিলেন ব্রাজিলের তরুণ ফরোয়ার্ড এন্ড্রিক ফিলিপে।

আগামী ২১ জুলাই ১৮ বছর বয়স পূর্ণ হতে যাওয়া এই ফরোয়ার্ড এবার ব্রাজিলের কোপা আমেরিকা দলে আছেন। টুর্নামেন্টটিতে খেলতে বেশ রোমাঞ্চিত তিনি। বয়স মাত্র ১৭ হলেও এর মধ্যেই তারকার তকমা পেয়ে গেছেন এন্ড্রিক। তবে এবারের আসরে আর্জেন্টিনাকে ফেভারিট মানছেন তিনি।

এমনকি লিওনেল মেসি না থাকলেও বিশ্বচ্যাম্পিয়নরা এগিয়ে থাকবে বলে মনে করেন আগামী মৌসুমে রিয়ালে যোগ দিতে যাওয়া এই ফুটবলার।
সম্প্রতি এ নিয়ে তিনি সাক্ষাৎকার দিয়েছেন আর্জেন্টাইন সংবাদমাধ্যম ডায়রিও ওলেকে। সেখানে আলবিসেলেস্তেদের প্রশংসা করে এন্ড্রিক বলেন, ‘আর্জেন্টিনা সব সময়ই ফেভারিট, এমনকি মেসিকে ছাড়াই। তাদের হারানো সব সময়ই কঠিন হবে।

তবে এই আসরে নিজ দল ব্রাজিলের সম্ভাবনাও দারুণ দেখছেন এন্ড্রিক। যদিও অনেক দিন থেকেই সংগ্রাম করছে তারা। ২০২৬ বিশকাপের বাছাই পর্বে ৬ ম্যাচে মাত্র ৭ পয়েন্ট নিয়ে তালিকায় ষষ্ঠ অবস্থানে আছে দলটি। তবে মার্কিন যুক্তরাষ্ট্রে এবারের কোপা আমেরিকা পুনরুদ্ধারের সূচনা হওয়া উচিত বলে মনে করেন এন্ড্রিক। এই মুহূর্তে দলটি খারাপ সময় পার করছে, যা অবশ্যই কাটিয়ে উঠতে হবে।

ব্রাজিল অবশ্যই ঘুরে দাঁড়াবে।
রিয়াল মাদ্রিদে খেলার ব্যাপারেও কথা বলেন এন্ড্রিক। ভিনিসিয়ুস জুনিয়রের কাছ থেকে সমর্থন পেয়ে ক্লাবটিতে খেলার স্বপ্নের কথা জানিয়ে তিনি বলেন, ‘ভিনি আমাকে খুব ভালোভাবে গ্রহণ করেছে। সে আমাকে শহর, ক্লাব এবং দল সম্পর্কে অনেক কিছু বলেছে এবং আমি নিশ্চিত, সে আমাকে আরো অনেক সাহায্য করবে, বিশেষ করে খেলার মাঠে।’